Breaking News
Home / Exception / ১২ বছর আগে হারিয়ে যাওয়া সোনার আংটি মিলল ক্ষে’তের গাজরে!

১২ বছর আগে হারিয়ে যাওয়া সোনার আংটি মিলল ক্ষে’তের গাজরে!

১২ বছর আগে হা’রিয়ে যাওয়া সোনার আংটি মিলল ক্ষে’তের গাজরে!- যুক্তরাজ্যের সমা’রসেটের টওনটনের বাসিন্দা ৬৯ বছর বয়সী লিন কিচ নিজে’র বাগানে উৎপাদিত সবজি পরি’ষ্কার ক’রতে গিয়ে খুঁজে পেয়েছেন ১২ বছর আগে হারিয়ে যাওয়া আংটি। এটি ছিলো তার ৪০তম জ’ন্মদিন উপলক্ষে তার স্বামীর উপহার।

আংটিটি হারিয়ে ফে’লে ছিল তাদের কন্যা। এই দম্পতি মনে করছেন গাজরটি আংটিটির ভেতর দিয়েই বেড়ে উঠেছে। লিন কিচ বলেছেন কোটিতে একবার এমন ঘ’টনা ঘ’টে। তিনি বলেন, ‘ডেভ (তার স্বামী) গাজরগুলো মাটি খুড়ে বের করেছিলো। এবং তারপর সে এগুলো পেছনের দরজার বাইরে রেখে যায়।

আমি এগুলো থেকে সবুজ অংশ গুলো ছেটে ফেলি এবং গাজরগুলো ধোয়ার সময় বলে উঠি, এটা কি! হার ইশ্বর! এটাতো আমা’র আংটি!’ বিধবা মহিলাকে বিয়ে করলেই পাবেন নগদ ২ লাখ টাকা- বিজ্ঞপ্তি জারি হতেই বিধবা বিবাহের এমন ধুম পড়ছে যে সরকারের কাছে পরিসংখ্যান নিয়ে কোনো তথ্যই নেই।

তবে হঠাৎ এই উদ্যোগ কেন? বস্তুত, গত জুলাই মাসে সুপ্রিম কোর্ট কেন্দ্রকে বিধবা বিবাহে উৎসাহ দিতে নীতি নির্ধারণের পরামর্শ দেয়। কিন্তু কেন্দ্রর বদলে। সরকার আগে এই উদ্যোগ নেয়। আর তার জন্য আর্থিক প্যাকেজ দেওয়ার কথা ঘোষণা করে।

যদিও ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের উদ্যোগে ১৮৫৬ সালেই আইন পাস করে বিধবা বিবাহ বৈধ হয় করা হয়। কিন্তু সরকারিভাবে খুব একটা বিধবা বিবাহে উৎসাহ দেওয়ার ঘটনা চোখে পড়েনি। সংশ্লিষ্ট তহবিলে ২০ কোটি টাকা বরাদ্দও করেছে শিবরাজ সিং চৌহানের সরকার।

ঘোষণা অনুযায়ী, ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে কোনো বিধবা নারীকে বিয়ে করলেই পাত্রর হাতে দুই লাখ টাকা তুলে দেবে রাজ্য সরকার। ভারতের মধ্যপ্রদেশের সমাজ কল্যাণ দফতরের মস্তিষ্কপ্রসূত এই নতুন উদ্যোগে ৪৫ বছরের নিচে কোনো বিধবা নারীকে বিয়ে করলেই পাবেন নগদ লাখ টাকা।

বড় দেশ ভারতে প্রথমবারের মতো এ ধরনের কোনো উদ্যোগ নেওয়া হয়েছে। জানা যায়, বিধবা বিয়ে করলেই পাওয়া যাবে নগদ দুই লাখ টাকা। রাজ্য সরকারের আশা, বছরে এক হাজার বিধবা নারীর পুনর্বিবাহ সম্ভব এই উদ্যোগে ।

About admin

Check Also

জীবনে কো’টি টা’কার মালিক হতে চাইলে এই ৪টি ব্যবসার কোন বিকল্প নেই

জীবনে কোটি টাকার- বিলিয়নেয়ার বা শতকোটি ডলারের মালিক হওয়া মোটেই সহজ কাজ নয়। কারো কারো ...

Leave a Reply

Your email address will not be published.