Breaking News
Home / Exception / একটি রসুনের টুকরো সারারাত কানের মধ্যে ঢুকিয়ে রাখুন, আর সকালে উঠে দেখুন তার চমৎকার ফলাফল!

একটি রসুনের টুকরো সারারাত কানের মধ্যে ঢুকিয়ে রাখুন, আর সকালে উঠে দেখুন তার চমৎকার ফলাফল!

একটি রসুনের টুকরো সা’রারাত কা’নের মধ্যে ঢু’কিয়ে রাখুন, আর সকালে উঠে দেখুন তার চ’মৎকার ফলাফল! রসুনের টু’করো সারা রাত- রসুনের টুকরো সারা রাত- রসুন ছাড়া ভা’রতীয় রান্না অসম্পূর্ণ।

সু’গন্ধযু’ক্ত গ”ন্ধ এবং স্বা”দ ছাড়াও রসুন শ’রীরের গরম, রো”গপ্র’তিরো’ধ এবং সং”ক্রমণ নি’রাময়ের জন্য প্র’মাণিত হয়েছে ! এখানে রসুনের কিছু অ’প্রত্যাশিত স্বা’স্থ্য এবং সৌ’ন্দর্যে ব্যবহারের গু’ন এনেছি !

১। চুল ঝ’ড়ে পড়ার হাত থেকে বাঁ’চায়: এক কোয়া রসু’নের টু’করো কে’টে মা’থার তা’লুতে ঘোসুন। রসুনে থাকা প্রাকৃতিক তেল চুল পড়ার হাত থেকে র’ক্ষা করে এবং চুলের গো’ড়া ম’জবুত করে ।

২। র’সুনের চা ঠা’ন্ডা লাগা এবং স’র্দি থেকে বাঁ’চায়: রসুন চা সবচেয়ে সু’স্বাদু চা হয়। রসুন চা তৈরি করতে দুটো র’সুনের কোয়ার সাথে ল’বঙ্গ ফু’টন্ত জলে দিন, আপনার স্বা’দ অনুযায়ী আদা ও ম’ধু যোগ করুন। আপনি ১০ মিনিটের মধ্যেই ভাল বো’ধ করবেন ।

৩। র’সুন ত্বকের ফু’সকু’রি দূর করতে সাহায্য করে: কিছু রসুনের তেল ফু’সকু’রি ওলা ত্ব’কে লাগান এবং চ’ক্রাকা’রে ম্যা’সাজ করুন। এটি অ’স্ব’স্তি থেকে মু’ক্ত এবং ঐ এলাকাটি ম’সৃণ করে এবং ফু’সকু’রি মু’ক্ত করে তুলবে।

৪। র’সুন কানের ব্যা’থা দূর করে: কানের ব্যা’থা খুবই ক’ষ্টক’র। একটি রসুনের কোয়া কানে দিয়ে রাখুন সারা রাত আর দেখুন পরের দিন কেমন তা’জা অ’নুভ’ব করবেন যা আগে কখনও করেননি ।

৫। ডা’ইবে’টিসের সাথে যু’দ্ধ করতে সাহায্য করে রসুন: রসুন শরীরে উ’চ্চ ই’নসু’লি’নের উ’ৎপাদন কম করে। আর শরীরে অধিক গ্লু’কো’জের মাত্রা কমায়। একজন ডা’ইবে’টিক রো’গী’র রোজ র’সুন খাওয়া দরকার, চা বা রান্নার মধ্যে দিয়ে ।

৬। রসুন র’ক্ত চা’প কমায়: যদি হা’ইপা’রটেনশা’ন রো’গী দৈনিক ২-৩ টে করে রসুন চে’বায়, তবে তাদের র’ক্তচা’পের মা’ত্রা স্বা’ভাবিক প’র্যায়ে নেমে যায় ৭। গাঁ’ঠের ব্য’থা থেকে মু’ক্তি দেয় রসুন: যেখানেই ব্য’থা হয়, সহজেই র’সুনের তেল দিয়ে ম্যাসাজ করুন এবং ব্য’থা এবং অ’স্ব’স্তি থেকে নিজেকে মু’ক্ত করুন। প্রতিদিন এটি ব্যবহার করলে অ’স্টিওপ’রো’সিস, অ’স্টিওমা’লিয়া এবং আ’র্থ্রাইটি’সের এর মত রো’গের ব্য’থাও কমাতে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About admin

Check Also

জীবনে কো’টি টা’কার মালিক হতে চাইলে এই ৪টি ব্যবসার কোন বিকল্প নেই

জীবনে কোটি টাকার- বিলিয়নেয়ার বা শতকোটি ডলারের মালিক হওয়া মোটেই সহজ কাজ নয়। কারো কারো ...

Leave a Reply

Your email address will not be published.