Breaking News
Home / Education / বিসিএস প্রিলিতে ব্যর্থ হওয়ার সেরা ১০টি কারণ!

বিসিএস প্রিলিতে ব্যর্থ হওয়ার সেরা ১০টি কারণ!

এমন অদ্ভুত হেডলাইন দেখে নিশ্চই চমকে গেছেন !!! ঠিক, ব্যর্থতার কানা*গলির পথ চিনলে সফল হওয়া সহজ। অনেক প্রার্থীর মতামত নিয়ে নিন্মলিখিত কারণ;গুলোকে বিসিএস প্রিলিতে অ-কৃতকার্য হবার উল্লেখ;যোগ্য কারণ হিসেবে ধরা যায়। ১। বিসিএস প্রিলির সম্পূর্ণ সিলেবাস সম্পর্কে সম্যক ধারণা না থাকা প্রিলি;মিনারিতে ফেল করার অন্যতম প্রধান কারণ।

২। বিগত বছরের প্রশ্নগুলো নিয়ে এনালাইসিস না করাও প্রিলিতে খারাপ করার আরেকটা গুরুত্বপূর্ণ কারণ। ৩। পড়াগুলো ভালোভাবে রিভি;শন না দেওয়া। ৪। পরীক্ষার আগে ভালো করে পড়ব বলে মনস্হির করে কিন্তু পরে কূল কিনারা না পেয়ে হাল ছেড়ে দেওয়া। প্রস্তুতির শেষ মুহূর্তে অ*প্রাসঙ্গিক জিনিসও মনে রাখার চেষ্টা।৫। MCQ দাগাতে confusion থাকলে বাসায়/কোচিং-এ মডেল টেস্ট না দেওয়াও আরেকটা কারণ ।

৬। একবার প্রিলিমিনারি পাস করার পর ওভার কনফিডেন্স কাজ করা। অনেকেই এই কারণে প্রিলি’মিনারিতে খারাপ করে থাকে। ৭। ইংরেজি ও গণিতে কম জোর দিয়ে, সাধারণ জ্ঞানে বেশী সময় দেওয়া। ৮। পরীক্ষার হলে ভয় অথবা কনফিউশান কাজ করা; আন্দাজের উপর বেশী দাগানো।

৯। এক সপ্তাহে বিসিএস প্রিলি পাশ অথবা এক-মাসে প্রিলি পাসের মতো মোটি;ভেশনে বিশ্বাস করা। ১০। সর্বশেষ, নিজের মেধা অনুযায়ী পরিশ্রম না করা, প্রিলিতে ফেল করার অন্যতম কারণ।

এগুলোই মূলত প্রলি পাশ না করার অন্যতম কারণ। এগুলোর কারণে অনেক বাঘা বাঘা প্রার্থীও প্রিলি ফেল করে। বিসিএস যাত্রায় প্রিলি এবং ভাইভা আনসার্টেইন। তাই নিজের উপর এবং সৃষ্টিকর্তার উপর বিশ্বাস রাখুন। অনুশীলন ও অধ্যাবসায় চালিয়ে যান, সফলতা আসবেই ইনশাআল্লাহ । সকলের জন্য শুভকামনা রইলো।
তথ্যসুত্রঃ ফেসবুক গ্রুপ

About admin

Check Also

গুগলে ডাক পেলেন বাংলাদেশি আদ্রীকা, বার্ষিক বেতন ১ লাখ ডলার

গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেওয়ার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের আদ্রীকা খান। বরিশাল জেলার বাবুগঞ্জের আলী ...

Leave a Reply

Your email address will not be published.