Breaking News
Home / Exception / সবচেয়ে দ্রুত ও কার্যকরী ২টি উপায়ে মুখের তিল ও আচিঁল দূর করুন চিরতরে।

সবচেয়ে দ্রুত ও কার্যকরী ২টি উপায়ে মুখের তিল ও আচিঁল দূর করুন চিরতরে।

প্রত্যেকের শরীরে তিল বা আঁচিল আছে। শরীরের যে কোনো জায়গায় এগুলো দেখা দিতে পারে। অনেক সময় অবাঞ্চিত তিল বা আঁচিল আমাদের স্বাভাবিক সৌন্দর্য নষ্ট করে দেয়। চেহারায় ছোট তিল বা আঁচিল বিউটি স্পট হিসেবে কাজ করলেও অতিরিক্ত তিল আমাদের চেহারার সৌন্দর্য নষ্ট করে দেয়।

তাই চেহারার সৌন্দর্য ধরে রাখার জন্য আমাদের চেহারার অতিরিক্ত তিল থাকলে তা তুলে ফেলা দরকার।আমাদের চেহারায় অতিরিক্ত তিল বা আঁচিল থাকলে অনেকেই চিকিৎসকের সাহায্যে অস্ত্রোপচারের মাধ্যমে তা তুলে ফেলে । চিকিৎসকের কাছে গিয়ে তিল বা আঁচিল সারানো বেশ ব্যয়বহুল।

কিন্তু প্রাকৃতিক উপায়ে বাড়িতে বসে নিজেরা চাইলে মুখের অতিরিক্ত তিল বা আঁচিল দূর করা সম্ভব। সাধারণত তিল ত্বকের কোনো ক্ষতি করে না । কিন্তু আকারে বেড়ে গেলে বা খসখসে লালচে রং হতে শুরু করলে অর্থাৎ তিলের রং পরিবর্তন হতে শুরু করলে অবশ্যই তা বিপদের সংকেত হিসেবে ধরে নিতে হব।

তিল বা আঁচিল দূর করার সহজ দুটি উপায়ঃ পদ্ধতি ১ঃ প্রয়োজনীয় উপাদানঃএক চামচ মুলা বাটা ,আধ চামচ মাখন তোলা দুধ,আধ চামচ পাতিলেবুর রস।
তৈরি ও ব্যবহারের পদ্ধতিঃ সবগুলো উপাদান একসাথে নিয়ে ভালোভাবে মিশিয়ে পেস্ট তৈরি করে নিতে হবে। প্রতিদিন সকালে গোসলের আগে তিলের ওপর ফোঁটা ফোঁটা পেষ্ট লাগিয়ে এক ঘন্টা অপেক্ষা করতে হবে। এক ঘন্টা পর গোসলের সময় ধুয়ে নিবেন ।

পদ্ধতি ২ঃ প্রয়োজনীয় উপাদানঃসিকি কাপ দুধ, ৫ ফোঁটা পাতিলেবুর রস, এক চামচ মুলো বাটা, ১ চামচ গুঁড়া ওট্মিল তৈরি ও ব্যবহারের পদ্ধতিঃ রাতে সিকি কাপ দুধে ৫ ফোঁটা পাতিলেবুর রস ঢেলে রেখে দিন।

সকালে গোসলের এক ঘণ্টা আগে টকে -যাওয়া দুধের সাথে এক চামচ মুলো বাটা ও এক চামচ গুঁড়া ওট্মিল ভাল করে মিশিয়ে নিন । গোসলের আধ ঘন্টা আগে ছোট তুলার প্যাড মিশ্রণের ভিতর ডুবিয়ে তুলার প্যাড লাগিয়ে রাখুন।

আধ ঘন্টা পর গোসল করার সময় তুলার প্যাড সরিয়ে নিন । বন্ধুরা আপনারা এই দুই পদ্ধতির যে কোন একটি এপ্লাই করে তিল বা আঁচিল দূর করতে পারবেন। তবে তিল বা আঁচিল অতি মাত্রায় বেড়ে গেলে অবশ্যই চর্মরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে। বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About admin

Check Also

জীবনে কো’টি টা’কার মালিক হতে চাইলে এই ৪টি ব্যবসার কোন বিকল্প নেই

জীবনে কোটি টাকার- বিলিয়নেয়ার বা শতকোটি ডলারের মালিক হওয়া মোটেই সহজ কাজ নয়। কারো কারো ...

Leave a Reply

Your email address will not be published.