Breaking News
Home / Religion / যুক্তরাষ্ট্রে দিন দিন বাড়ছে মসজিদ

যুক্তরাষ্ট্রে দিন দিন বাড়ছে মসজিদ

মসজিদ মুসলমানদের ধর্মীয় কার্যাবলীর প্রাণকেন্দ্র। মসজিদের উৎকর্ষের ক্ষেত্রে, সেই সপ্তম শতাব্দির সাদাসিধে খোলা প্রাঙ্গনবিশিষ্ট মসজিদে কাবা বা মসজিদে নববী থেকে বর্তমানে এর প্রভূত উন্নয়ন ঘটেছে। এখন অনেক মসজিদেরই সুবিশাল গম্বুজ, উঁচু মিনার এবং বৃহদাকার প্রাঙ্গন দেখা যায়।

নতুন খবর হচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রমাগত বাড়ছে মসজিদের সংখ্যা। বুধবার (৪ জুন) প্রকাশিত ‘দি অ্যামেরিকান মস্ক ২০২০ : গ্রোয়িং অ্যান্ড ইভোলভিং’ (যুক্তরাষ্ট্রের মসজিদ ২০২০ : বৃদ্ধি ও বিকাশ) শীর্ষক এক জরিপ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।প্রতিবেদন অনুযায়ী, ২০১০ সালে যুক্তরাষ্ট্রে মসজিদের সংখ্যা ছিল ২১০৬টি। ২০২০ সালে এই সংখ্যা ৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭৬৯টিতে।

মসজিদ মুসলমানদের ধর্মীয় কার্যাবলীর প্রাণকেন্দ্র। মসজিদের উৎকর্ষের ক্ষেত্রে, সেই সপ্তম শতাব্দির সাদাসিধে খোলা প্রাঙ্গনবিশিষ্ট মসজিদে কাবা বা মসজিদে নববী থেকে বর্তমানে এর প্রভূত উন্নয়ন ঘটেছে।

এখন অনেক মসজিদেরই সুবিশাল গম্বুজ, উঁচু মিনার এবং বৃহদাকার প্রাঙ্গন দেখা যায়। নতুন খবর হচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রমাগত বাড়ছে মসজিদের সংখ্যা। বুধবার (৪ জুন) প্রকাশিত ‘দি অ্যামেরিকান মস্ক ২০২০ : গ্রোয়িং অ্যান্ড ইভোলভিং’ (যুক্তরাষ্ট্রের মসজিদ ২০২০ : বৃদ্ধি ও বিকাশ) শীর্ষক এক জরিপ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।প্রতিবেদন অনুযায়ী, ২০১০ সালে যুক্তরাষ্ট্রে মসজিদের সংখ্যা ছিল ২১০৬টি। ২০২০ সালে এই সংখ্যা ৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭৬৯টিতে।

পাঠকের মন্তব্য:

About admin

Check Also

হিজাব বিষয়ে যে সিদ্ধান্ত নিল যশোরের মেডিক্যাল কলেজে

হিজাব পরিধান করা ইসলামের অন্যতম ফরজ বিধান। যশোরে মেয়েদের একটি মেডিক্যাল কলেজে ছাত্রীদের ড্রেস কোড ...

Leave a Reply

Your email address will not be published.