Breaking News
Home / Education / চাকরি পেলেন ভাতের বিনিময়ে পড়াতে চাওয়া সেই আলমগীর

চাকরি পেলেন ভাতের বিনিময়ে পড়াতে চাওয়া সেই আলমগীর

চাকরি পেলেন দু-বেলা ভাতের বিনিময়ে পড়াতে চেয়ে বিজ্ঞাপন দেয়া সেই আলমগীর হোসেন। বেসরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠান রিটেল স্বপ্নতে রিসার্চ অ্যাসোসিয়েট পদে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে আলমগীরের হাতে নিয়োগপত্র তুলে দেন রিটেল স্বপ্ন এর পরিচালক সামসুদ্দোহা শিমুল এবং বগুড়ার এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী। এ তথ্য নিশ্চিত করেন এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী।

এর আগে এদিন দুপুরে আলমগীরকে নিজ কার্যালয়ে ডেকে নেন এসপি। পরে আলমগীরের সঙ্গে কথা বলে বিস্তারিত কথাবার্তা শোনেন এসপি। এসপি সুদীপ জানান, আলমগীরের দেওয়া বিজ্ঞাপনের বিষয়ে যাচাই করতে তার সঙ্গে কথা বলা হয়। জানা গেছে তার চাকরি প্রয়োজন আছে। এ কারণে তাকে চাকরি পাইয়ে দেয়া হয়েছে।

আলমগীরের একাডেমিক নাম আলমগীর হোসেন হলেও তার দেওয়া বিজ্ঞাপনে লেখা আছে আলমগীর কবির। আলমগীর কবির বগুড়ার জহুরুল নগর এলাকার বিভিন্ন জায়গায় ‘শুধুমাত্র দুবেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই’ প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত এমন লেখা পোস্টার সাঁটিয়ে দেন। এরপর তার ফেসবুক পেজেও দেন। সেই পোস্টটি ভাইরাল হয়। তার পোস্টটি নিয়ে দেশি গণমাধ্যমের পাশাপাশি আন্তর্জাতিক গণমাধ্যমেও সংবাদ প্রকাশ করা হয়।

এর আগে নিজের টানানো পোস্টার নিয়ে আলমগীর কবির বলেন, প্রয়োজনের তাগিদে এ পোস্টার লাগিয়েছি। আমার বন্ধুদের অনেক দিন হলো টিউশনির কথা বলছি, কিন্তু তারা দিতে পারছে না। এর মধ্যে আমি একটা টিউশনি পাই। সেখানে দেড় হাজার টাকা বেতন দেয়। কিন্তু এই টাকা দিয়ে হয় না। আমার পরিবারের অবস্থাও ভালো না।

কবির বলেন, চাচ্ছিলাম নিজে কিছু একটা করি। আমার এ টাকা দিয়ে হচ্ছে না। আমাকে মাঝে মধ্যেই ঢাকায় যেতে হয়, পরীক্ষা দিতে। আমার কিছু জমানো টাকা ছিল, যা দিয়ে বেশ কয়েকবার ঢাকায় গিয়ে পরীক্ষা দিয়েছি। এখন ধার-দেনা করে চলছি। অনেক ঋণের মধ্যে আছি আমি। গত মাসে একাধিকবার (বিভিন্ন চাকরি পরীক্ষার) ভাইভা দিতে ঢাকায় যেতে হয়েছে। অনেক টাকা খরচ হয়েছে।

About admin

Check Also

গুগলে ডাক পেলেন বাংলাদেশি আদ্রীকা, বার্ষিক বেতন ১ লাখ ডলার

গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেওয়ার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের আদ্রীকা খান। বরিশাল জেলার বাবুগঞ্জের আলী ...

Leave a Reply

Your email address will not be published.