Breaking News
Home / Religion / আমেরিকায় ১৩ বছর বয়সেই কোরআনে হাফেজ বাংলাদেশি মারইয়াম

আমেরিকায় ১৩ বছর বয়সেই কোরআনে হাফেজ বাংলাদেশি মারইয়াম

শিশু জন্ম দেওয়ার আগে অন্য সব মায়ের মতো আল্ট্রাস,নোগ্রাম করতে হয়েছিল শা,কিলা ইমরোজকে। সেই রিপোর্ট, অনুযায়ী, অনাগত শিশু ডাউন সিনড্রোম নিয়ে জন্মাবে বলে ডাক্তাররা আশঙ্কা প্রকাশ করেন।

তবে ডাক্তারদের সেই আশঙ্কাকে ভুল প্রমাণিত করে বাস্তবে যে শিশুটি পৃথিবী,তে এসেছিল, সে সম্পূর্ণ সুস্থ ও স্বা,ভাবিক। তখনই মা শাকিলা মনে মনে নিয়ত করে,ছিলেন, এই সন্তানটিকে, তিনি কোরআনে হাফেজ বানাবেন। বাস্তবে সেটাই হয়েছে। তাঁর মেয়ে শুধু ত্রিশ পারা কো,রআ,ন শরিফ মুখস্থ করেনি, এখন সে সারা পৃথিবী,র মুসলি,ম তরুণ সমাজের আইকন।

অষ্টম শ্রেণির ছাত্রী মার,ইয়াম মাসুদ। বাবা-মা আর তিন বোনের সঙ্গে সে বাস,,, করে নিউজার্সির সমারসেটে। বাবা–মা, দুজনেই বাংলাদেশি। বাবা মাসুদুর রহমানের বাড়ি বগুড়া আর মা শাকিলার বাড়ি দিনাজপুর।

তবে মারিয়ামের জন্ম ও বড় হয়ে ওঠা আমেরিকায়। ভিনদেশে, ভিন্ন সংস্কৃতিতে, বেড়ে ওঠা একটি শিশু মাত্র নয় বছর বয়সে কো,রআনে হাফেজ হয়েছে। মারইয়াম বহু জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে প্র,থম হওয়ার গৌরব অর্জন করেছে। ইউটিউবে তার ভিডিও দেখতে সবা,র খুব আগ্রহ। মারিয়ামের ভে,রিফায়ে,ড ফেসবুক ও ইউটিউব মিলে সাবস্ক্রাইবারের

সংখ্যা, ইতিমধ্যে ১৫ লাখ ছাড়ি,য়ে গেছে। তার বেশির ভাগ অনু,সারী আ,মেরিকা ও যুক্তরাজ্যের।
মারিয়া,মের বা,বা মা,সুদুর রহ,মান পে,শায়, একজন সফ,টও,য়্যার আ,র্কিটেক্ট। ব্যা,রাইজন ওয়া,রলেস টেক,নিক্যাল টি,মের, সদস্য তিনি।

তি,নিই মেয়ের ইউটি,উব ও ফেস,বুক অ্যা,কাউ,ন্ট খুলে দেন। মারইয়াম বর্তমা,নে নিউ,জার্সির গভর্নর, ফিল, মারফি,র একটি প্রচা,র কাজে সাহা,য্য ক,রছে। ইন্টারফেইথ হিউ,ম্যানে,টারিয়ান’ কার্য,ক্রমে,র সঙ্গে সম্পৃক্ত সে

পাঠকের মন্তব্য:

About admin

Check Also

হিজাব বিষয়ে যে সিদ্ধান্ত নিল যশোরের মেডিক্যাল কলেজে

হিজাব পরিধান করা ইসলামের অন্যতম ফরজ বিধান। যশোরে মেয়েদের একটি মেডিক্যাল কলেজে ছাত্রীদের ড্রেস কোড ...

Leave a Reply

Your email address will not be published.