Breaking News
Home / Education / মুন্সীগঞ্জের ইভা ডেন্টালে ভর্তি পরীক্ষায় বাংলাদেশে প্রথম

মুন্সীগঞ্জের ইভা ডেন্টালে ভর্তি পরীক্ষায় বাংলাদেশে প্রথম

মুন্সীগঞ্জের নাসরিন সুলতানা ইভা । ডেন্টাল ভর্তি পরীক্ষায় সারা দেশে প্রথম হয়েছেন । রোববার (২৪ এপ্রিল) দুপুরে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এর আগে মেডিকেলের ভর্তি পরীক্ষায় তিনি মেধাতালিকায় ৫০তম স্থান অর্জন করেছিলেন।

ইভার বাড়ি সদর উপজেলার সিপাহীপাড়ার শাঁখারীবাজারে। বাবা মো. ইউনুস আলী সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের গণিতের প্রভাষক। মা আরজিনা বেগম গৃহিণী। দুই বোনের মধ্যে দ্বিতীয় ইভা। তিনি এ বছর মুন্সিগঞ্জের নয়াগাঁওয়ে অবস্থিত প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন।

ইভা বলেন, ‘এইচএসসি পরীক্ষার আগে থেকেই মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছি। তবে, ডেন্টাল ভর্তি পরীক্ষার জন্য আলাদাভাবে কোনো প্রস্তুতি নিতে হয়নি।’

ইভার বাবা মো. ইউনুস আলী বলেন, ‘ইভা বেশ মেধাবী। সে ঢাকা মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় ৫০ তম স্থান লাভ করেছে। আবার ডেন্টালে প্রথম হলো। কিন্তু, সে কোনো শিক্ষকের কাছে প্রাইভেট পড়েনি। অনলাইনে বিভিন্ন ক্লাস করেছে। পাশাপাশি ওর কলেজের শিক্ষকেরা ওর জন্য অনেক পরিশ্রম করেছেন। বিশেষ করে ওর কলেজের পদার্থবিজ্ঞানের শিক্ষক ইভাকে অনেক সহযোগিতা করেছেন। তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

মা আরজিনা বেগম বলেন, ‘আমি খুবই খুশি। আমার মেয়ে ছোটবেলা থেকে সব পরীক্ষায় মেধার স্বাক্ষর রেখেছে।’

প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মেজর মো. শাহ আলম বলেন, ‘করোনার সময় আমরা চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলাম, তখন অনলাইন ক্লাসের গুরুত্ব অনুভব করি। সব শিক্ষকের প্রচেষ্টা আর ইভার ইচ্ছাশক্তির সম্মিলনে এই ফলাফল সম্ভব হয়েছে। করোনাকালে অনলাইনে পর্যাপ্ত ক্লাস নেওয়া হয়েছে। আমি সাবেক অধ্যক্ষসহ সব শিক্ষকের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

About admin

Check Also

গুগলে চাকরি পেলেন চট্টগ্রামের মেয়ে শাম্মী

বাংলাদেশের নারীদের জন্য অনুপ্রেরণার এক নাম তিনি। বর্তমানে টেক জায়ান্ট গুগলের প্রোডাক্ট ম্যানেজার হিসেবে কাজ ...

Leave a Reply

Your email address will not be published.